শিরোনাম

কুড়িগ্রামে  শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোবাইল ফোন ব্যবহার অপরাধে ৬ জনকে একমাস করে কারাদণ্ড

Spread the love

রুহুল আমিন রুকু কুড়িগ্রামঃ

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। পরে তারা দোষ স্বীকার করায় মোবাইল কোর্টের আওতায় প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

শুক্রবার কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় এ ঘটনা ঘটে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম জানান, জেলার ৯ উপজেলার মধ্যে ৫ উপজেলার প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ৩৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রাম সদর, উলিপুর, চিলমারী, ফুলবারী ও রাজিবপুর উপজেলার ২২ হাজার ৪৭০জন প্রার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। দ্বিতীয় দফায় অপর ৪ উপজেলার নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৮ জুন।জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন জানান, অবাধ ও সুষ্ঠু পরিবেশে এবং কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়। পরীক্ষার হলে মোবাইল ব্যবহার করার অপরাধে সদরের নওরিন আক্তার ও আতিকা তাসমিন এবং ফুলবাড়ী উপজেলার শাহানা খাতুন, মকবুল হোসেন, আনিছুর রহমান ও গোলাম মোস্তফাকে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট বসিয়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

তিনি আরও বলেন, নিরপেক্ষ ও দুর্নীতিমুক্ত ভাবে এ নিয়োগ কার্যক্রম পরিচালনার কঠোর নির্দেশনা রয়েছে সরকারের। মেধা ও যোগ্যতার ভিত্তিতেই চাকরি হবে। কোনো ধরনের অর্থ লেনদেন বা তদবির করে চাকরি পাবার সুযোগ নেই। কাজেই কোনো ধরনের অর্থ লেনদেন করে প্রতারিত হবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *