ঢাকাSaturday , 14 October 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে প্রবল স্রোতে রেল ব্রিজ ভেঙ্গে পড়ায় ঢাকা গামী যাত্রীদের দুর্ভোগ 

Link Copied!

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার সিঙ্গেরডাবরিহাট এলাকায় রেল ব্রীজ ভেঙ্গে পড়ায় কুড়িগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
জানাগেছে,গত শুক্রবার (১৩অক্টোবর) বিকাল থেকে রেল যোগাযোগ বন্ধ হওয়ায় ঢাকাগামী প্রায় কয়েক শত যাত্রী বিপাকে পড়েন। সেতুটি মেরামত না হওয়া পর্যন্ত কুড়িগ্রাম থেকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেসের শার্টলসহ চিলমারী রমনা রেলস্টেশন থেকে পার্বতীপুরগামী লোকাল কমিউটার ট্রেনটির চলাচল বন্ধ করে দেয় রেল কৃর্তপক্ষ। কুড়িগ্রাম থেকে সারাদেশে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় কুড়িগ্রামের সাধারণ যাত্রীরা পড়েছে দুঃশ্চিতায়। ব্রীজটির মেরামতের কাজ শেষ না হওয়ায় শনিবার রেল যোগাযোগ চালু হয়নি। শুক্রবার ১৩অক্টোবর রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম রেল স্টেশনের স্টেশন মাস্টার মোঃ সামসুযোহা। সরেজমিনে গিয়ে জানা যায়, ঘন ঘন বৃষ্টিপাতের ফলে ব্রীজটির নীচ দিয়ে প্রবল বেগে পানি প্রবাহিত হয়। শুক্রবার (১৩অক্টোবর) দুপুরের পর রেলওয়েম্যান সমশের আলী পাঁচগাছী কুটার পুল ব্রীজ ফাটলের বিষয়টি লক্ষ্য করে। পরে রেল কর্তৃপক্ষকে অবগত করলে সন্ধ্যায় রেল ডিপার্টমেন্টের লালমনিরহাট কর্তৃপক্ষ এসে ব্রীজের ফাটল অংশ দেখার সময় পশ্চিমের সুপার এবাউটমেন্ট (মেইনপিলার) অংশ ধ্বসে পড়ে বলে পাশের গেট পিপার জাহিদুল ইসলাম জানান। ব্রীজ ভেঙ্গে পরায় শুক্রবার (১৩ অক্টোবর) রাত থেকে এই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এলাকার জব্বার আলী (৭০) জানান, রেল ব্রীজটি অনেক পুরাতন। দীর্ঘদিন ধরে সংষ্কার করা হয় নাই। ব্রীজের মুখ তিস্তা নদীর সাথে সংযুক্ত। পানি বেড়ে যাওয়ায় পানির প্রবল স্রােতে শুক্রবার বিকালে পশ্চিম দিকের একটি পিলার ভেঙ্গে যায়। কুড়িগ্রাম পৌর এলাকার আজিজুল ইসলাম জানান, আমি ঢাকা যাওয়ার জন্য কুড়িগ্রাম এক্সপ্রেসের টিকিট ক্রয় করেছি। কিন্তু শুক্রবার (১৩অক্টোবর) সকালে জানতে পারলাম কুড়িগ্রাম থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এখন সরাসরি কুড়িগ্রাম থেকে যেতে না পারলেও বিকল্প পথে কাউনিয়া অথবা লালমনিরহাট যেতে হবে। সেখান থেকে ট্রেনে উঠতে হবে। এখন শনিবার (১৪অক্টোবর) সকালে গিয়ে কিভাবে ট্রেন ধরবো টেনশনে  রাতে ঘুমে হবেনা। কুড়িগ্রাম রেল স্টেশনের স্টেশন মাস্টার মোঃ সামসুযোহা জানান, রেল সেতুটি ক্ষতিগ্রস্থ হওয়ায় আপাতত কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি সেতু মেরামত না হওয়া পর্যন্ত লালমনিরহাট থেকে ঢাকা যাতায়াত করবে। শনিবার লালমনিরহাট রেল ডিপার্টমেন্টের প্রধান প্রকৌশলী আহসান হাবীব বলেন, ক্ষতিগ্রস্থ ব্রীজটির পশ্চিম দিকের সুপার এবাউটমেন্ট ভেঙ্গে পড়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে ব্রীজটির মেরামতের কাজ চলমান রয়েছে। আশা করা হচ্ছে শনিবার ঠিক হবে। এ ছাড়া ব্রীজ ভেঙ্গে পরার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে রাজশাহী পশ্চিম জোনের প্রধান প্রকৌশলী স্যারও চলে এসেছেন। আমাদের কাজও হলো যাত্রী সেবা করা। যত দ্রুত পারি ব্রীজ মেরামত হলেই ট্রেন চলাচল করবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।