ঢাকাFriday , 27 November 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

করোনার দ্বিতীয় ঢেউও আমাদের গার্মেন্টস শিল্পকে কোন ক্ষতি করতে পারবে না : বস্ত্র ও পাট মন্ত্রী

Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধি :
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক, বলেছেন, গার্মেন্টস শিল্পের প্রতি সরকারের নজর রয়েছে। কারন এ শিল্পের সাথে লক্ষ লক্ষ শ্রমিক জড়িত। অসংখ্য ফিডব্যাক শিল্পকারখানা গড়ে ওঠেছে। করোনার প্রথম পর্যায় গার্মেন্টস শিল্প চালু রাখতে পাঁচ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছে সরকার। এখন আমরা নতুন করে অর্ডার পাচ্ছি। আমাদের গার্মেন্টস আবারও ইউরোপের বাজারে প্রবেশ করছে। করোনার দ্বিতীয় ঢেউ যাতে আমাদের গার্মেন্ট শিল্পের কোন ক্ষতি করতে না পারে, সেজন্য প্রয়োজনে আরও প্রণোদনা দেওয়া হবে।
শুক্রবার দুপুর ১২ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বস্ত্র ও পাটমন্ত্রী এসব কথা বলেন।
পরে তিনি ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন।
বস্ত্র ও পাট মন্ত্রী বলেন, সরকারী পাঠকলগুলো লোকসানি শিল্পে পরিনত হয়েছে। পক্ষন্তরে প্রাইভেট পাটকলগুলো লাভ করছে। সেকারনে সরকার সরকারী পাটকলগুলো বন্ধ করে দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুসারে নভেম্বর মাসের মধ্যে সরকারী পাটকল শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেবে সরকার।
তিনি বলেন,৭১-সালে আমি যুবক ছিলাম। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেছি।ওই সময় ঢাকায় যেসব ক্র্যার্কডাউন হয়েছে তার নেতৃত্ব দিয়েছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা নতুন দেশ পেয়েছি।
দেশ স্বাধীন হয়ার পর বঙ্গবন্ধুর হাত থেকে বীর প্রতীক উপাধী গ্রহন করেছি। বঙ্গবন্ধু সবসময় বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য স্বপ্ন দেখতেন।৭৫’সালে বঙ্গবন্ধুকে নির্মমভাবে স্ব-পরিবারে হত্যার পর, সে স্বপ্ন ভেঙ্গে যায়।
বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। তিনি আমাকে মন্ত্রী বানিয়েছেন। তারপর স্বাধীনতা পদক দিয়ে আমাকে সম্মানিত করেছেন। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চিরকৃতজ্ঞ।জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে আমি আমৃত্যু কাজ করে যাবো।
পরে মন্ত্রী গোপালগঞ্জ সদরের ঘোনাপাড়ায় নির্মাধীন শেখ রেহানা টেক্সটাইল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইনিস্টিউট পরিদর্শন করেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।