1. rimonrajvar@gmail.com : সম্পাদক : রিমন রাজভর
  2. mrjshantobd@gmail.com : এম.আর.জে শান্ত : এম.আর.জে শান্ত বিনোদন প্রতিবেদক
  3. admin@nbnews71.com : এনবিনিউজ একাত্তর ডটকম :
  4. rupom_diu@yahoo.com : Rupom Ahmed : Rupom Ahmed
কমলগঞ্জে লবণের দাম বৃদ্ধির গুজব  হুলস্থুল ৩৭৫ কেজি লবণ জব্দ জরিমানা আদায়। | এনবি নিউজ ৭১
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:০৭ অপরাহ্ন

কমলগঞ্জে লবণের দাম বৃদ্ধির গুজব  হুলস্থুল ৩৭৫ কেজি লবণ জব্দ জরিমানা আদায়।

Reporter Name
  • প্রকাশিত : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৩০ জন দেখেছেন।
মোঃ মালিক মিয়া কমলগঞ্জ প্রতিনিধি :
মৌলভীবাজারের
কমলগঞ্জ উপজেলার বিভিন্ন হাটবাজারে লবণের দাম বৃদ্ধির গুজবে হুলস্থুল শুরু হয়েছে। লবণের দাম বেড়েছে এমন গুজবে লঙ্কাকা- ঘটেছে। সোমবার ১৮ নভেম্বর সন্ধ্যার পর থেকেই লবণের দাম বেড়ে যাচ্ছে এমন গুজবের খবরে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন কমলগঞ্জের বিভিন্ন হাট বাজারে। কমলগঞ্জের ভানুগাছ, শমশেরনগর, মুন্সীবাজার, আদমপুরসহ বিভিন্ন স্থানে কতিপয় অসাধু ব্যবসায়ীর অধিক দামে লবণ বিক্রি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এতে সাধারণ মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। লবণের দাম বৃদ্ধি পাচ্ছে এমন খবরে সাধারণ মানুষ তা কিনতে দোকানে দোকানে ভিড় করেছেন। কেউ কেউ ৮/১০ কেজি এমনকি এক বস্তাও কিনেছেন। রাতে ভানুগাছ ও শমশেরনগর বাজারে গুজব সম্পর্কে জনসাধারণকে সর্তক থাকতে মাইকিং করা হয়েছে। সোমবার রাত সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম আশেকুল হক ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে কমলগঞ্জের ধলাই নদীর নতুন ব্রিজের উপর ৩৭৫ কেজি লবণ ভর্তি একটি সিএনজি আটক করে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং লবণসহ সিএনজি কমলগঞ্জ থানায় জব্দ করা হয়েছে।
জানা যায়, পেঁয়াজের পর এবার কমলগঞ্জের বাজারগুলোতে লবণের দাম বৃদ্ধি নিয়ে গুজব সৃষ্টি হয়েছে। সোমবার সন্ধ্যার পর থেকে নিত্য প্রয়োজনীয় এ দ্রব্যের দাম বেড়ে যাওয়ার গুজবের কারণে ক্রেতারা লবণ কিনতে দোকানে দোকানে ভিড় করেন ক্রেতাগণ। আর এ সুযোগে কিছু কিছু ব্যবসায়ী অধিক দামে বিক্রি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
হঠাৎ লবণের দাম বেড়ে যাওয়ার গুজবে অনেকেই চড়া দামে আবার কেউ ৫ থেকে ১০ কেজি পর্যন্ত লবণ কিনে রাখছেন। রাত ১০টার পর থেকে অনেক দোকানে আর লবণ পাওয়া যাচ্ছিল না। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ক্রেতা জানান, ‘শুনেছি লবণের দাম বেড়ে প্রতি কেজি ৮০ থেকে ১০০ টাকায় দাঁড়িয়েছে। এমন খবরে আমরা লবণ কিনে রাখছি, যাতে দাম বাড়লে আর কিনতে না হয়।
নাম প্রকাশ না করার শর্তে শমশেরনগরের একজন ব্যবসায়ী বলেন, আমার দোকানে ৪৭ কেজি লবণ ছিল। সব লবণ বিক্রি হয়ে যায়। লবণ গুজবের খবর পেয়ে সোমবার রাতে কমলগঞ্জের ভানুগাছ বাজার ও শমশেরনগর বাজারে পুলিশের পক্ষ থেকে মাইকিং করে জনগণকে গুজবে কান না দেওয়ার জন্য সতর্ক করা হয়েছে।
আলাপকালে কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছে কিছু সুবিধাবাদী মানুষ। দেশে লবণ সংকটের কোনো ঘটনা ঘটেনি। এই গুজব থেকে সাধারণ মানুষকে সচেতন থাকতে হবে। যারাই গুজব রাটাবে, পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।
এদিকে সোমবার রাত সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম আশেকুল হক ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে কমলগঞ্জের ধলাই নদীর নতুন ব্রিজের উপর আদমপুর বাজারের ব্যবসায়ী আব্দুল কাদিরের ৩৭৫ কেজি লবণ ভর্তি একটি সিএনজি আটক করে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং লবণসহ সিএনজি কমলগঞ্জ থানায় জব্দ করা হয়েছে।কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, লবণ নিয়ে একটি চক্র গুজব ছড়াচ্ছে। আমরা বিষয়টি জানার পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং উপজেলার সব বাজার প্রশাসনের নজরদারিতে রাখা হয়েছে। এ ধরনের গুজব ছড়িয়ে কেউ বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, ‘যারা এ গুজব রটাবে বা কৃত্রিম সংকট তৈরি করতে লবণ মজুদ রাখবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জনসাধারণকেও এ বিষয়ে সতর্ক থাকতে হবে

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর..
© All rights reserved © 2020 nbnews71.com
Theme Customized BY LatestNews