বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:১০ পূর্বাহ্ন

শিরোনাম:
গোবিন্দগঞ্জ পৌরসভার উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন গোবিন্দগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত ব্যাংক হিসাবে আগের মতোই স্বাভাবিক লেনদেন করতে পারবে ইভ্যালি জয়পুরহাটে অপহরণ মামলার আসামীদের হুমকির হাত থেকে রক্ষা পেতে সাংবাদিক সম্মেলন কুড়িগ্রামে রেলের জমি থেকে উচ্ছেদকৃত বাস্তহারাদের ডিসি অফিস অবস্থান কর্মসূচি জয়পুরহাট পৌরসভার সীমানা বর্ধিত করে পল্লী এলাকাকে সংযুক্ত করার প্রতিবাদ গোবিন্দগঞ্জে দুবৃর্ত্তদের হাতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্কুল ছাত্রের মৃত্যু গোবিন্দগঞ্জে আওয়ামীলীগের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত স্বামীকে নিয়ে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন নুসরাত ফারিয়া ‘আমার জীবনের সবচেয়ে খারাপ সময় শুরু হয় তখন যখন আমি কেবিসি জিতি’ -সুশীল কুমার।
একযুগেও কিলোমিটার পোস্টে কমলনগরের নাম ওঠেনি

একযুগেও কিলোমিটার পোস্টে কমলনগরের নাম ওঠেনি

মুহাম্মদ নোমান ছিদ্দীকী,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি উপজেলাকে বিভাজন করে ২০০৬ সালে কমলনগর নামে পৃথক উপজেলা গঠন করা হয়। এরই মাঝে প্রায় একযুগ অতিবাহিত হয়ে গেলেও সড়কের কিলোমিটার পোস্টে এখনও কমলনগর উপজেলা কিংবা উপজেলা সদর হাজিরহাটের নাম ও দূরত্ব স্থান পায়নি।

রামগতি-কমলনগর-লক্ষ্মীপুর সড়কের কিলোমিটার পোস্টে কেবলমাত্র রামগতির উপজেলা সদর আলেকজান্ডারের নাম ও দূরত্ব শোভা পাচ্ছে। এতে বিভ্রান্ত হচ্ছেন পর্যটকসহ দূর-দূরন্ত থেকে আসা যানবাহন চালক, যাত্রী ও পথচারীরা।

লক্ষ্মীপুর শহরের জুমুর এলাকা থেকে রামগতি সড়ক হয়ে যেতে হয় কমলনগর। এ উপজেলায় পৌঁছতে রামগতিগামী বাস, লেগুনা কিংবা সিএনজি চালিত অটোরিকশায় উঠতে হয়। কিন্তু ওইসব যানবাহনেও কমলনগরের নাম নেই।

কিলোমিটার পোস্টে কমলনগর উপজেলার নাম, দূরত্ব ও পথ নির্দেশিকা না থাকায় যে কাউকে প্রথম কমলনগর যেতে বিড়ম্বনায় পড়তে হয়।

লক্ষ্মীপুর জেলা শহর থেকে রামগতি উপজেলার সদর আলেকজান্ডারের দূরত্ব প্রায় ৫০ কিলোমিটার। রামগতি যেতে পথেই কমলনগর। চলার পথে প্রতি কিলোমিটার পরপর পোস্টে রামগতির আলেকজান্ডারের নাম ও দূরত্ব দেখা যায়। কিন্তু তাতে কমলনগরে নাম ও দূরত্ব কিছুই নেই। এতে বুঝা যায় ওই সড়ক দিয়ে কেবলমাত্র রামগতিতেই যাওয়া যায়।

লক্ষ্মীপুরের কমলনগর একটি মেঘনা উপকূলীয় উপজেলা। নদী আর প্রকৃতি এ উপকূলকে অপরুপ করে তুলেছে। এখানে রয়েছে পর্যটনের অপার সম্ভাবনা। এমন সম্ভাবনার জনপদ কমলনগর খুঁজে পেতে যেনো দায়।

হাজিরহাট উপকূল কলেজের ডিগ্রির ছাত্র মো. ইয়াছিন বলেন, লক্ষ্মীপুর-রামগতি-কমলনগর সড়কে সড়ক নির্দেশিকা বোর্ড নেই। বিশেষ করে করুনানগর চকবাজার এলাকায় চারটি সড়কের সংযোগ রাস্তা। প্রতিদিন অন্যত্র থেকে আসা যানবাহনগুলো রাস্তা ভুল করে প্রধান সড়ক ছেড়ে পাশের অন্য রাস্তায় ঢুকে পড়ে। এতে তাদের সময় অপচয় হয়, দুর্ঘটনার ঝুঁকি থাকে।

নীল ফামারীর সৈয়দপুরের বাসিন্দা আতিকুল ইসলাম কমলনগরের একটি এনজিওতে চাকরি করেন। চার মাস আগে কর্মস্থলে যোগ দিতে কমলনগরে আসেন। প্রথমদিন লক্ষ্মীপুরে পৌঁছে কমলনগরের যানবাহন ও রাস্তা খুঁজে পাননি। তিনি বলেন, সড়ক নির্দেশিকা ও কিলোমিটার পোস্টে কমলনগরের নাম না থাকায় বিড়ম্বনায় পড়তে হয়েছে।

এভাবে বছরের পর বছর পার হলেও কিলোমিটার পোস্টে কমলনগর উপজেলা পৃথক দূরত্ব ও নাম না উঠায় সচেতন মহলে প্রশ্ন উঠেছে।

এ ব্যাপারে জানতে চাইলে লক্ষ্মীপুর সড়ক উপ বিভাগীয় প্রকৌশলী মো. আবুল কাদের বলেন, বিষয়টি কেউ নজরে আনেনি। দ্রুত সময়ের মধ্যে কিলোমিটার পোস্টে কমলনগরের নাম ও দূরত্ব লেখা হবে

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host