উখিয়া- টেকনাফ কলেজে এমপি বদির প্রতিশ্রুত শহীদ মিনার উদ্ধোধন

শ.ম.গফুর,উখিয়া(কক্সবাজার) প্রতিনিধি:
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে কক্সবাজারের উখিয়া কলেজ ও টেকনাফ ডিগ্রী কলেজে নব-নির্মিত শহীদ মিনারের উদ্বোধন ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি। সোমবার সকালে টেকনাফ ডিগ্রী কলেজে কলেজের পরিচালনা কমিটির সভাপতি ও সংসদ সদস্য আবদুর রহমান বদি ও উখিয়া কলেজে সংসদ সদস্যের পক্ষে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।
পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
আলোচনা সভায় এমপি বদি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘোষণায় ১৯৭১ সালের এই দিনে পাক হানাদারদের বিরুদ্ধে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে। অবশেষে ৯ মাস যুদ্ধ শেষে বাংলাদেশ নামের নতুন রাষ্ট্রের সৃষ্টি হয়। আর এই বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ করার জন্য অক্লান্ত পরিশ্রম করছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।তিনি আরো বলেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী। উন্নয়ন চাইলে মুক্তিযদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় রাখতে হবে। তাই সবাইকে এই স্বাধীনতা দিবসে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতকে প্রতিরোধের মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।
এমপি বদি বলেন, গতমাসে ২ টি কলেজে শহীদ মিনার নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। নির্দিষ্ট সময়ের মধ্যে শহীদ মিনার নির্মাণ করায় কলেজ প্রশাসনকে ধন্যবাদ জানান।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোঃ ইসলাম, টেকনাফ উপজেলা আ’লীগের সহ-সভাপতি জহির হোসেন এম.এ, টেকনাফ পৌর আ’লীগের সাধারন সম্পাদক এম এ বাহাদুর টেকনাফ কলেজের অধ্যক্ষসহ শিক্ষক শিক্ষিকাবৃন্দ।অপরদিকে উখিয়া কলেজে এমপি বদির পক্ষে শহীদ মিনার উদ্বোধন করেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।এসময় আরো উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা কমিটির সদস্য অধ্যক্ষ মিলন বড়ুয়া, কলেজ অধ্যক্ষ ফজলুল করিম প্রমূখ।উল্লেখ্য, এমপি বদি উখিয়া-টেকনাফের দুই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মানের প্রতিশ্রুতি দেন। আজকে এই শহীদ মিনারের উদ্বোধন হলো।
মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More