উখিয়ায় র‍্যাবের হাতে আটক ৩ : ট্রাকসহ ৫ হাজার কেজি চাল জব্দ

শ.ম.গফুর,উখিয়া(কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারস্থ র‌্যাব ৭ এর একটি দল উখিয়ার কুতুপালং এলাকায় অভিযান চালিয়ে রোহিঙ্গাদের দেওয়া ত্রাণ সামগ্রী সহ ৩ জনকে আটক করেছে।সাথে ৫ হাজার কেজি চাল ও একটি ট্রাক জব্দ করা হয়।
র‍্যাব -৭ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার উখিয়া থানার কুতুপালং বাজার এলাকায় কিছু সংখ্যক দুষ্কৃতকারী জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের নিকট হতে জনগনের দেওয়া ত্রাণ সামগ্রী কৌশলে আত্মসাৎ করে কুতুপালং শরণার্থী ক্যাম্প হতে অন্যত্র বিক্রির উদ্দেশ্যে ট্রাকে নিয়ে পাচার করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব ৭ এর একটি আভিযানিক দল ৬ এপ্রিল দিবাগত রাত ১০ টা হতে ১১ টা পর্যন্ত উখিয়া উপজেলা সহকারী কমিশনার( ভুমি)মোঃ একরামুল ছিদ্দিক, র‍্যাব এর সহায়তায় কুতুপালং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে।এসময় রোহিঙ্গাদের দেওয়া ত্রাণ সামগ্রী আত্মসাতের দায়ে দঃ বিঃ ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক আসামী আলী আকবর (৪০), পিতা-রশিদ আহমদ, গ্রাম-কুতুপালং, থানা-উখিয়া, কক্সবাজার এক মাসের বিনাশ্রম কারাদন্ড, মিজান (৩০), পিতা-আবুল কাশেম, মালুমঘাট, থানা-চকরিয়া, এবং শহিদউল্যাহ (৩০), পিতা-মীর কাশেম, রাবেতা, থানা-রামু,কক্সবাজারদ্ধয়কে ১৫ (পনের) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় (যার মামলা নং-৮৮,৮৯ এবং ৯০ তারিখ-০৬/০৪/১৮ ইং, ধারা- দঃ বিঃ ১৮৬০ এর ১৮৮)। এ সময় ৫ হাজার কেজি চাল উদ্ধারসহ একটি ট্রাকটি জব্দ করা হয়। উদ্ধারকৃত গাড়ী ও চাল উখিয়াস্থ সেনা ক্যাম্পে হস্তান্তর এবং দন্ডপ্রাপ্ত আসামীদেরকে পরবর্তী আইনানুগ কার্যক্রমের নিমিত্তে কক্সবাজার জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। কক্সবাজারস্থ র‍্যাব-৭ এর কমান্ডার রুহুল আমিন জানিয়েছেন।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More