ঢাকাThursday , 22 March 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ায় রোহিঙ্গার কারণে ক্ষতিগ্রস্ত সোয়া ১৬ হাজার কৃষক পাচ্ছে কৃষি উপকরণ

Link Copied!

শ.ম.গফুর,উখিয়া(কক্সবাজার) প্রতিনিধি: রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্থ এলাকা হিসেবে উখিয়ার স্থানীয় কৃষকদের মাঝে বিভিন্ন প্রকার কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার থেকে উখিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তালিকাভূক্ত ১৬ হাজার ২৫০জন কৃষকের মধ্যে প্রথম পর্যায়ে ৩০০জন কৃষককে ৫ প্রকারের কৃষি সরঞ্জাম প্রদান করেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা। উপকরণ গুলোর মধ্যে রয়েছে ৫ প্রকারের ধানের বীজ, চাউল রাখার পাত্র, কোদাল, পানি দেওয়ার ঝর্ণা ও জৈব সার। পর্যায়ক্রমে সকল কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হবে বলে জানিয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।
উখিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ও রোহিঙ্গা ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম। বিশেষ অতিথি কক্সবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আ ক ম শাহরীয়ার ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উখিয়া উপজেলা কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম। উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো: শাহজাহান, এফএ প্রতিনিধি পিটার এগনু, আইওএম এর প্রতিনিধি ম্যানু য়্যাং প্রমুখ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।