ঢাকাWednesday , 5 May 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ার সীমান্তে মালিকবিহীন দেড় লাখ ইয়াবা উদ্ধার বিজিবি’র

Link Copied!

 

নিজস্ব প্রতিবেদক,উখিয়া,কক্সবাজারঃ

কক্সবাজারের উখিয়ায় এক লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা। মঙ্গলবার (৪ মে)দিবাগত রাত ৮টার দিকে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর বালুখালী বিওপির একটি দল অভিযান চালিয়ে পালংখালী ইউনিয়নের ধামনখালী বেড়ীবাঁধ থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে গোপনে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করছে এমন সংবাদ পায় বিজিবি। এই সংবাদের ভিত্তিতে বালুখালী বিওপির একটি টহলদল উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ধামনখালী বেড়ীবাঁধ নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। এ সময় ৩/৪ জন চোরাকারবারী সীমান্ত এলাকা হতে বাংলাদেশের দিকে আসতে থাকে এবং বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। তৎক্ষণাৎ বিজিবি টহলদল তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে চোরাকারীরদের লক্ষ্য করে পাল্টা গুলি করলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা বস্তা দিয়ে মোড়ানো ব্যাগ ফেলে দ্রুত মায়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে এক লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।