উখিয়ার চাকবৈঠা উচ্চ বিদ্যালয় পুর্বাঞ্চলে শিক্ষার আলো ছড়াবে:এসিল্যান্ড

শ.ম.গফুর,উখিয়া(কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া উপজেলার প্রত্যান্ত অবহেলিত জনপদ পূর্বাঞ্চলে আলোকমূখ জ্বালাবে চাকবৈঠা উচ্চ বিদ্যালয়। শিক্ষা-দিক্ষায় পিছিয়ে পড়া এই অঞ্চলের আলাকবর্তিকা হিসেবে ভূমিকা রাখবে নব প্রতিষ্ঠিত চাকবৈঠা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি প্রতিষ্ঠার ক্ষেত্রে যারা এগিয়ে এসেছেন তাদের ধন্যবাদ জানিয়ে উখিয়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) একরামূল ছিদ্দিক প্রধান অতিথি’র বক্তব্যে আরো বলেন, বিদ্যালয়ের জমি জমা সংক্রান্ত সমস্যা ইনশাআল্লাহ দ্রুত সময়ের মধ্যে সমাধান করা হবে। তিনি এসময় মহান স্বাধীনতা দিবসে ডিসপ্লেতে উপজেলার ৩য় স্থান এবং জাতীয় সংগীত প্রতিযোগীতায় ৪র্থ স্থান অর্জন করায় বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের সাধূবাদ জানান। এছাড়াও বিদ্যালয়টির সাবির্ক উন্নয়নের ক্ষেত্রে তিনি পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন।শনিবার বিকেলে নব প্রতিষ্ঠিত চাকবৈঠা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্যে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, দলমত নির্বিশেষে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠার করার জন্য স্থানীয় এলাকাবাসিদের তিনি ধন্যবাদ জানান।  আগামী কয়েক মাসের মধ্যে টিনের ছাউনীর একটি স্কুল ঘর নির্মাণ করে দেওয়ার কথা জানিয়ে তিনি আরো বলেন, আগামীতে বিদ্যালয়টির যে কোন সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতায় পাশে থাকার আশ্বস্ত করেন। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, রত্নাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি’র মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের উদ্যোক্তা রাজাপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মীর সাহেদুল ইসলাম চৌধুরী রোমান, পরিকল্পিত উখিয়া চাইয়ের আহবায়ক ও রোহিঙ্গা প্রত্যাবাসন সংগ্রাম কমিটির যুগ্ন সম্পাদক সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার, বিদ্যালয়ের উদ্যোক্তা এডভোকেট এটিএম রশিদ প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ে উদ্যোক্তা, সাংবাদিক শফিক আজাদ।
বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দৈনিক আজকের দেশ বিদেশ পত্রিকার সম্পাদক ও জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের কক্সবাজার প্রতিনিধি এডভোকেট আইয়ুবুল ইসলাম, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক রফিকুল ইসলাম, এডভোকেট ছৈয়দ আলম, কৃষকলীগের সাবেক আহবায়ক কাজী আকতার উদ্দিন টুনু, আবদুল গফুর কোম্পানী, ফিরোজ আহমদ, মাষ্টার জহির আহমদ, ছৈয়দ আলম, বিদ্যালয়ের উদ্যোক্তা আবদুল করিম, আবুল কাশেম, মৌলভী জসিম উদ্দিন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের উদ্যোক্তা আহসান উল্লাহ ও প্রধান শিক্ষক মৌলভী আবদুল খালেক। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More