ঢাকাTuesday , 23 June 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আরও চার জেলার ১৬ স্থানে ছুটি ঘোষণা

Link Copied!

এনবিনিউজ: সংক্রমণ বিবেচনায় ‘রেডজোন’ বা উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত দেশের আরও চারটি জেলার ১৬টি স্থানে (আলাদা ওয়ার্ড হিসেব করে) সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। যে চারটি জেলার বিভিন্ন এলাকায় ছুটি দেওয়া হয়েছে সেই জেলাগুলো হলো কক্সবাজার, মাগুরা, খুলনা ও হবিগঞ্জের। হবিগঞ্জের কিছু স্থানে আগেও ছুটি দেওয়া হয়েছিল।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় আজ মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করেছে। নতুন করে ছুটি দেওয়া এলাকাগুলো হলো, কক্সবাজার পৌরসভা, টেকনাফ পৌরসভা, উখিয়া উপজেলার রাজাপালন ইউনিয়নের ২,৫,৬ ও ৯ নম্বর ওয়ার্ড, রত্মাপালং ইউনিয়নের কোটবাড়ি বাজার, পালংখালী ইউনিয়নের বালুখালী ও থাইংখালী বাজার, মাগুরা পৌরসভার একতা কাঁচাবাজার এবং ভায়না মোড়ের দক্ষিনে চার নম্বর ওয়ার্ডের খানপাড়া ও পিটিআই পাড়া এলাকা, খুলনা সিটি করপোরেশনের ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড, রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়ন এবং হবিগঞ্জের বাহুবল ইউনিয়ন।

রেডজোনে বাস করা সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত বা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এই ছুটি প্রযোজ্য হবে। এ ছাড়া এসব এলাকায় অবস্থিত অফিসে কর্মরতদের মধ্যে যারা অন্য এলাকায় থাকেন তারাও এই ছুটির আওয়তায় পড়বে। তবে জরুরি সেবা এই ছুটির বাইরে থাকবে।

এর আগে গত রোববার ও সোমবার ১৫ জেলার রেডজোন হিসেবে চিহ্নিত বিভিন্ন ছোট ছোট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

সরকারের সিদ্ধান্ত হয়েছে, সংক্রমণ বিবেচনায় যেসব স্থানে রেডজোন ঘোষণা করা হবে, সেখানে সাধারণ ছুটি থাকবে। আর রেডজোন ও লকডাউন কোনো বড় এলাকা নিয়ে হবে না। অধিক সংক্রমিত ছোট ছোট এলাকায় তা করা হবে।

 
“এনবিনিউজ একাত্তর এর সর্তক বানী”
এনবিনিউজ একাত্তর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।.
 

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।