অর্থাভাবে আটকে গেছে ‘গন্তব্য’

Spread the love

বিনোদন প্রতিবেদক: নাট্যনির্মাতা অরণ্য পলাশের নতুন সিনেমা ‘গন্তব্য’। সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলেও মুখ থুবড়ে পড়েছে সিনেমার ভবিষ্যৎ। গন্তব্যের জন্য এখন বাধা হয়ে দাঁড়িয়েছে অর্থ। সিনেমা তৈরির অর্থ যোগান দিতে জমি, স্ত্রীর গহনা বিক্রি করেছেন অরণ্য পলাশ । তারপরও অর্থের ঘাটতি মেটাতে চড়া সুদে ঋণ নেন তিনি। ভেবেছিলেন সিনেমা মুক্তি পেলে হয়ত দিন বদলাবে। কিন্তু এখনও সিনেমা মুক্তির ব্যবস্থা করতে পারেননি তিনি। অথচ প্রতি মাসে তাকে শোধ করতে হচ্ছে সুদের টাকা।

পেট চালানোর জন্য দৈনিক ২৫০ টাকা হাজিরা ও তিনবেলা খাওয়ার চুক্তিতে রেস্তোরাঁতেও কাজ করেছেন তিনি। স্ত্রীর সঙ্গেও হয়েছে বিচ্ছেদ। এসব নিয়ে সেসময় সংবাদ হয়েছে। তখন অনেকেই পলাশকে আশ্বাস দিয়েছেন। আজ সেগুলোও মিথ্যা প্রমাণিত হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিয়ে নির্মিত সিনেমাটি ওই তারিখেই মুক্তির পরিকল্পনা করেছিলেন সিনেমাটির প্রযোজক এলিনা শাম্মি। তখন তাদের সহযোগিতা করার আশ্বাস দেন প্রযোজক মনিরুজ্জামান। তিন মাস পরে এসে
সম্প্রতি তিনিও ‘না’ বলে দিয়েছেন।

এ প্রসঙ্গে এলিনা শাম্মি বলেন, ‘মনিরুজ্জামান আমাদের সিনেমাটি কিনবেন বলে আশ্বাস দিয়েছিলেন। তার চাহিদা অনুযায়ী কিছু কারেকশনও করা হয়। এখন তিনি বলছেন- সিনেমাটি নেবেন না। তাহলে কেন তিনি আমাদের সময় নষ্ট করলেন? ৭ মার্চের বেশী দেরি নেই। এই স্বল্প সময়ে আমি সিনেমাটি কার কাছে বিক্রি করব?

তিনি আরো বলেন, ‘মনিরুজ্জামান অনেক সময় আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করতেন। সেগুলো সহ্য করেছি। ভেবেছি, সিনেমাটি তিনি কিনে নিলে আমরা দেনা পরিশোধ করতে পারব। বিষয়টি নিয়ে আমরা প্রযোজক সমিতিতে অভিযোগ করব। খবর নিয়ে জেনেছি, তিনি নাকি কখনও সিনেমা প্রযোজনা করেননি। তাহলে আমাদের তিনি এই ক্ষতি কেন করলেন?’

‘গন্তব্য’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, আইরিন, জয়ন্ত চট্টোপাধ্যায়,কাজী রাজু, আফফান মিতুলসহ অনেকে। সিনেমাটির জন্য শিল্পীরা নামে মাত্র পারিশ্রমিক নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *